অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা 2025-অস্ট্রেলিয়া ভিসার আবেদন যেভাবে করবেন

প্রিয় পাঠক, আজকের পোস্টে আপনাদের সাথে শেয়ার করতে চলেছি- অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা 2025-অস্ট্রেলিয়া ভিসার আবেদন যেভাবে করবেন এ সম্পর্কে। বিশ্বের অন্যতম প্রধান ও উন্নত রাষ্ট্র অস্ট্রেলিয়া। উন্নত মানের জীবনযাপন ও বেশি টাকা আয় করার লক্ষ্যে প্রায় সকল প্রবাসী অস্ট্রেলিয়া যেতে আগ্রহী।      


তবে অস্ট্রেলিয়া যাওয়ার আগে অস্ট্রিলিয়া কৃষি কাজের ভিসা 2025-অস্ট্রেলিয়া ভিসার আবেদন যেভাবে করবেন, অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন কত ও অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে তা জানা দরকার। চলুন এ বিষয়ে বিস্তারিত জেনে নিই। আর অনুরোধ থাকবে পোস্টটি সম্পূর্ন মনোযোগ সহকারে পড়ুন তাতে আপনারই উপকার হবে।   

অস্ট্রিলিয়া কৃষি কাজের ভিসা 2025

অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা- 2025- বাংলাদেশে এমন অনেক মানুষ রয়েছে যাদের স্বপ্ন অস্ট্রেলিয়া গিয়ে টাকা আয় করা। আর স্বপ্নটাকে সত্যি করার জন্য আপনাদের অস্ট্রেলিয়ায় যাবার জন্য কিভাবে ভিসা করবেন তা জানা প্রয়োজন। আর এই স্বপ্নটাকে আল্লাহ তাআলা চাইলে আপনিও সত্যি করতে পারেন। নিজের প্রতি নিজের বিশ্বাস এবং আল্লাহর উপর ভরসা রাখতে হবে। আপনাদের মধ্যে অনেকের ইচ্ছা থাকে।
 
যে কৃষি কাজের ভিসা নিয়ে অস্ট্রেলিয়ায় যাবেন, আপনারা চাইলেই অবশ্যই কৃষি কাজের ভিসা নিয়ে অস্ট্রেলিয়ায় যেতে পারবেন। আপনারা অনেকেই অনুসন্ধান করে থাকেন অস্ট্রেলিয়ার কৃষি ভিসা বিষয়ে। তাই আপনাদের সুবিধার্থে এই আর্টিকেলটি অস্ট্রেলিয়া কৃষি ভিসা সম্পর্কে আপনাদের যে তথ্যগুলো প্রয়োজন সেই সকল যাবতীয় তথ্য এই আর্টিকেলটির মধ্যে পেয়ে যাবেন আশা করি।

অস্ট্রেলিয়ার উন্নত জীবনযাত্রার মান, আকর্ষণীয় বেতন এবং কাজের সুযোগ অনেকের কাছেই লোভনীয়। অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা যেটি দক্ষ ও অদক্ষ উভয় কর্মীদের অস্ট্রেলিয়ায় প্রবেশ এবং কাজের সুযোগ করে দেয়। অস্ট্রেলিয়া প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ একটি দেশ।

এই দেশের কৃষিখাত অর্থনীতির এক গুরুত্বপূর্ণ অংশ। দক্ষ কর্মীর ঘাটতি পূরণের জন্য এই দেশের সরকার প্রতি বছর অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা প্রদান করে থাকে। এই ভিসার মাধ্যমে অস্ট্রেলিয়ায় কর্মসংস্থানের নতুন সুযোগ উন্মুক্ত হয়েছে, যা বাংলাদেশীদের জন্য আশীর্বাদ হতে পারে।

অস্ট্রেলিয়ার কৃষি কাজে ভিসার যোগ্যতা কেমন

আপনারা হয়তো অনেকে কৃষি কাজের ভিসা নিয়ে অস্ট্রেলিয়ায় যেতে চান আর শুধু অস্ট্রেলিয়ায় যেতে চাইলেই হবে না ,আপনাদের কিছু যোগ্যতা থাকাও লাগবে। আর যদি আপনি মনে করেন যে আপনি অস্ট্রেলিয়ায় গিয়ে কৃষি কাজ করতে পারবেন, আপনার যোগ্যতা আছে তাহলে আপনি অবশ্যই কৃষি কাজের ভিসা নিয়ে অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে পারবেন।
আপনারা অনেকে অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা নিয়ে যাবার জন্য কেমন যোগ্যতার প্রয়োজন তা অনেক জায়গায় অনুসন্ধান করতে থাকেন। আর আপনারা খুব সহজে এই আর্টিকেলটির মাধ্যমে অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসার জন্য কি কি যোগ্যতা প্রয়োজন তা সুন্দরভাবে জানতে পারবেন। আর আপনাদের মনে রাখা প্রয়োজন যে, অস্ট্রেলিয়াতে কৃষি কাজের ভিসা নিজের কিছু আউট জ্ঞান বা নলেজ এবং সেই জ্ঞান ঠিকমতো প্রয়োগ এবং মানসিকতার যোগ্যতা প্রয়োজন।
  • অস্ট্রেলিয়ায় কৃষি কাজের কিছু অভিজ্ঞতা
  • আপনার শিক্ষাগত কিছু যোগ্যতা
  • অস্ট্রেলিয়ার ভাষাযোগ্যতা
  • অস্ট্রেলিয়ার কৃষি কাজের ব্যবস্থাপনা সম্পর্কে জ্ঞান থাকা।     

অস্ট্রেলিয়ায় কৃষি ভিসায় কি কি কাজ হয়

আপনারা যারা কৃষি ভিসায় অস্ট্রেলিয়ায় যেতে চাচ্ছেন তাদের কিছু বিষয় সম্পর্কে ভালোভাবে জেনে নেওয়া প্রয়োজন। যেমন অস্ট্রেলিয়ার কৃষি কাজ কোনগুলো হয়ে থাকে। কারণ এসব খুঁটিনাটি বিষয়ে যদি আপনি না জেনে অস্ট্রেলিয়ার জান তাহলে বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হতে পারেন। তাই আপনি আমার এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে জেনে নিতে পারবেন যে অস্ট্রেলিয়ায় কৃষি বিষয়ে কোন কোন ধরনের কাজ আপনি পাবেন বা পেতে পারেন। কারণ বাইরের দেশে যেতে হলে আপনাদের অনেক টাকা প্রয়োজন হয়। সে ক্ষেত্রে আপনারা সব কিছু যাচাই-বাছাই করে শিওর হয়ে কাজ করবেন, যেন আপনার কষ্টের টাকা নষ্ট না হয়। শুধু আমার আর্টিকেল দেখে নয়, আপনি আরো সবার কাছ থেকে পরামর্শ নিয়ে কাজ করবেন।     
 
অস্ট্রেলিয়ায় কৃষি কাজ যে গুলো হয়ে থাকেঃ
  • কৃষি যন্ত্রপাতির ইঞ্জিনিয়ার এর কাজ
  • যারা কৃষি বিষয়ে বিভিন্ন গবেষণা করেন যেমন কৃষিবিজ্ঞানী করছেন। যারা কৃষি বিষয়ে বিভিন্ন গবেষণা করে এবং বিভিন্ন জাতের সবজি এবং ফলমূল আবিষ্কার করে এ সকল কাজ।
  • কৃষি টেকনিশিয়ান এর কাজ যেমন কৃষি কাজে ব্যবহৃত যে সকল যন্ত্রপাতি যেমন ট্রাকটার, পানি দেবার মেশিন ইত্যাদি এগুলো ঠিকঠাক বা দেখাশোনার কাজ।
  • আপেল বাগানের কাজ
  • লেবু বাগানের কাজ
  • ফুলের বাগানের কাজ
  • আঙ্গুর বাগানের কাজ
  • সবজি বাগানের কাজ
  • গবাদি পশু দেখাশোনার কাজ
  • ক্লিনার বা পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ
  • কমলার বাগানের কাজ
  • বাগান দেখাশোনার কাজ
  • বিভিন্ন ফসল উৎপাদনের কাজ
  • ফসল সংরক্ষণ করার কাজ
  • ফল বাছাই করার কাজ।

অস্ট্রেলিয়ায় কৃষি ভিসা বেতন কত   

অস্ট্রেলিয়া কৃষি ভিসা বেত কত জেনে নিন- আপনাদের মধ্যে অনেকে আছে অনেক টাকা খরচ করে কৃষি ভিসায় অস্ট্রেলিয়ায় যেতে চাচ্ছেন, কিন্তু আপনারা যাবার আগে আপনাদের সবচেয়ে বড় বিষয় হলো, আপনারা যে কাজের জন্য যাচ্ছেন সেই কাজের বেতন কেমন হবে বা কেমন দিবে। কারন আপনি অনেক টাকা খরচ করে যাবার পর যদি বেতন ভালো না হয় তখন আপনি অসুবিধায় পড়ে যাবেন। তাই আপনি যাবার আগে অবশ্যই কৃষি কাজের জন্য কেমন বেতন হতে পারে, তা জেনে নেওয়া প্রয়োজন। তাই আমি এখন আপনাদের অস্ট্রেলিয়ায় কৃষি কাজের জন্য বেতন কেমন দেয় সেটা জানানোর চেষ্টা করব।
             
অস্ট্রেলিয়ায় কৃষি কাজ করে একজন শ্রমিক মাসে প্রায়, দেড় লক্ষ টাকা থেকে আড়াই লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবে। আপনাদের জানা প্রয়োজন যে বিভিন্ন কাজের ওপর নির্ভর করে, বিভিন্ন রকম বেতন হয়ে থাকে, আবার কোম্পানির ওপর নির্ভর করেও বেতন কমবেশি হয়। কারণ অনেক কোম্পানি বেতন বেশি দেয় আবার অনেক কোম্পানি বেতন একটু কম দেয়। একজন শ্রমিক যদি ভালোভাবে কাজ করতে পারে তাহলে সে কমপক্ষে ২ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবে। তাছাড়া যদি অস্ট্রেলিয়ায় এসে একটু বেশি পরিশ্রম করতে পারে, যেমন ওভারটাইম কমপক্ষে এক লক্ষ টাকা ইনকাম করতে পারবে। আবার অনেকের বেতন প্রথমে ৪০ হাজার ,৬০ হাজার ,৯০ হাজার ,৩০ হাজার তারপর আস্তে আস্তে বেতন বাড়তে থাকে।
অস্ট্রেলিয়াতে কৃষি কাজের চাহিদা অনেক। এই সেক্টরে প্রতি বছর শ্রমিকের সংকট হয়ে থাকে।বিশ্বের অন্যতম উন্নত দেশ হিসেবে পরিচিত অস্ট্রেলিয়া কৃষি শ্রমিকদের জন্য আকর্ষণীয় বেতন ও সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। এখানে কৃষি কাজের বেতন নির্ভর করে কাজের ধরন, অভিজ্ঞতা, দক্ষতা, এবং কাজের স্থানের উপর।

বর্তমানে অস্ট্রেলিয়া কৃষি কাজের বেতন আনুমানিক প্রায় ৩ থেকে ৬ লক্ষ টাকা। অবৈধ কৃষি শ্রমিকদের বেতন কম দেওয়া হয়। তবে যাদের দক্ষতা এবং অভিজ্ঞতা রয়েছে তারা বেতন বেশি পাবে। এই দেশে কৃষি কাজ করে আপনি সর্বোচ্চ বেতন পেতে পারেন যেটা পৃথিবীর অন্য কোন দেশে গেলে পাবেন না।

অস্ট্রেলিয়ায় কৃষি কাজে গেলে কি কি সুবিধা পাওয়া যায়

আপনারা হয়তো অনেকেই বুঝতে পারছেন না যে অস্ট্রেলিয়ায় কৃষি কাজের ভিসায় গেলে আপনারা কেমন সুযোগ সুবিধা পাবেন। আপনি বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ায় গেলে বেশ কিছু সুযোগ সুবিধা পাবেন যেমন , কোম্পানি ভেদে সুযোগ সুবিধা কম বেশি হয়ে থাকে। আবার কিছু কিছু কোম্পানিতে সুযোগ সুবিধা বেশি দিয়ে থাকে, আবার কিছু কিছু কোম্পানিতে সুযোগ সুবিধা একটু কম দেয়।

কৃষি কাজে গিয়ে আপনি খাবারের সুবিধা ও থাকার স্থান খুব সহজেই পেয়ে যাবেন।আপনারা অস্ট্রেলিয়ায় যাবার পর যদি পাঁচ বছর অতিক্রম করতে পারেন তাহলে সেখানকার সিটিজেন বা নাগরিকতা পেয়ে যাবেন। আপনি যদি সেখানকার নাগরিকতা পেয়ে যান তখন চাইলে আপনার ফ্যামিলি বউ বাচ্চা মা-বাবা কে নিয়ে পার্মানেন্ট বা একেবারের জন্য সেখানে থেকে যেতে পারবেন।

অস্ট্রেলিয়ার কৃষি কাজ কি আসলেই কঠিন

আপনারা যারা কৃষি কাজের ভিসা নিয়ে অস্ট্রেলিয়ায় যেতে চান তারা জানতে চান যে অস্ট্রেলিয়ায় কৃষি কাজ কি অনেক কঠিন । তাদের জন্য বলছি কাজ ভেদে কষ্ট কম বেশি হয়ে থাকে। যেমন, অস্ট্রেলিয়ায় কনস্ট্রাকশনের কাজের চেয়ে কৃষিকাজ অনেক সহজ। যদি আপনাদের হোটেল অথবা রেস্টুরেন্ট, বা কোন দোকান এর কাজ হয় তাহলে কৃষিকাজ এ সকল কাজের তুলনায় একটু কষ্ট। কোম্পানির ওপর নির্ভর করে কাজ সহজ এবং কঠিন হয়ে থাকে। আপনারা যে কাজের ওপর ভিসা করবেন, তখনই বুঝতে পারবেন যে আপনাদের কাজ কেমন সহজ না কঠিন।

অস্ট্রেলিয়ায় কৃষি ভিসায় যেতে কত টাকা লাগে

আপনারা হয়তো জানেন যে বাংলাদেশ থেকে বাইরের দেশগুলোতে যেতে গেলে অনেক টাকার প্রয়োজন হয়। আর অস্ট্রেলিয়ার যদি কৃষিকাজের জন্য যেতে চান তাহলে আপনারও অনেক টাকার প্রয়োজন হবে। আপনারা অনেক খোঁজাখুঁজি করে থাকেন যে অস্ট্রেলিয়ায় কৃষি ভিসায় যেতে কেমন টাকা প্রয়োজন হয়। আপনি এ আর্টিকেলটি পড়লেই জেনেনটা পারবেন অস্ট্রেলিয়ার কৃষি ভিসার দাম কেমন।
 
বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ায় কৃষি কাজের জন্য যেতে হলে আপনার কমপক্ষে ১০ থেকে ১২ লক্ষ টাকার মত প্রয়োজন হবে।

আপনি যদি অস্ট্রেলিয়ায় যাবার সকল প্রসেস একা একাই করতে পারেন তাহলে আপনার খরচ অনেক অংশেই কমে যাবে যেমন ৭ থেকে আট ৮ লক্ষ টাকার মতো হবে।
আপনি হয়তো এজেন্সির মাধ্যমে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়ায় যাবার কথা ভাবছেন তাহলে আপনার খরচ, আর তাই সকল এজেন্সি রা প্রায় ১২ থেকে ১৫ লক্ষ টাকা পর্যন্ত নিয়ে থাকে।

আর যদি আপনারা দালালের হাতে পড়েন বা দালালের মাধ্যমে যেতে চান তাহলে আপনাদের কমপক্ষে ১৫ লক্ষ টাকা লাগবে এর চেয়েও বেশি লাগতে পারে। আর সময় ভেদে কমবেশি হয়ে থাকে।

আপনার জন্য সবচাইতে ভালো হবে ,আপনি কোন দালাল না ধরে অনলাইনে অস্ট্রেলিয়ার কৃষি কাজের ভিসার জন্য কোম্পানিতে জব ম্যানেজ করে আবেদন করতে পারেন।

অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগবে সংক্ষেপে জেনে নিন?

বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া কাজের ভিসা নিয়ে যেতে আবেদনকারীর বয়স ন্যূনতম ১৮ ও সবোর্চ্চ ৫৫ বছর হতে হবে। এখন আপনি যদি অস্ট্রেলিয়া ভ্রমণ করতে চান তাহলে বয়স ১৮ নিচে হলেও সমস্যা নেই। তবে এক্ষেত্রে অভিভাবকের অনুমতি পত্র লাগবে।

অস্ট্রেলিয়ায় যেতে  কি কি কাগজপত্র লাগে

আপনারা যারা অস্ট্রেলিয়ায় কাজের জন্য যাবেন তাদের কিছু গুরুত্বপূর্ণ কাগজের প্রয়োজন হয়। আমাদের মধ্যে অনেকেই আছে যে জানতে চাচ্ছেন অস্ট্রেলিয়ায় যেতে হলে কোন কোন কাগজ বা কোন ধরনের কাগজের প্রয়োজন হয়। তাই আজ আমি আপনাদের সুবিধার্থে অস্ট্রেলিয়ায় কাজে যাবার জন্য যে সকল কাগজপত্র গুলো প্রয়োজন হয় সেগুলো সুন্দরভাবে জানানোর চেষ্টা করব। যদি কাগজপত্র বিষয়ে সুন্দরভাবে জানতে চান তাহলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তাছাড়াও অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা ২০২৫ নিয়ে অনেক আলোচনা করা আছে যা আপনারা এই আর্টিকেলটি পড়লেই জানতে পারবেন।    
  • আপনার লিগেল পাসপোর্ট
  • কমপক্ষে সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে
  • আপনার জাতীয় পরিচয় পত্রের কপি
  • আপনার সর্বোচ্চ বয়স ৪৫ বছরের মধ্যে থাকতে হবে এর বেশি হলে হবে না
  • আপনি যে ইংরেজি ভাষা জানেন তার সার্টিফিকেট বা ইংরেজি ভাষাযর আপনার কি দক্ষতা আছে তার সার্টিফিকেট
  • মেডিকেল টেস্টের রিপোর্ট
  • করোনা ভাইরাসের স্টিকার কার্ড
  • স্বাস্থ্য বীমা
  • আপনাকে ব্যাংক যে স্টেটমেন্ট দিয়েছেন সেই কাগজ
  • পুলিশ আপনাকে যে ক্লিয়ারেন্স সার্টিফিকেট দিয়েছে সেই কাগজ
  • ওঊখঞঝ স্কোর আপনার সর্বনিম্ন ৬ হতে হবে
  • আপনাকে সদ্য তোলা পাসপোর্ট সাইজের ৪ কপি রঙিন ছবি ও ছবির পিছনে ব্যাকগ্রাউন্ড সাদা হতে হবে।

অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা পেতে কি কি লাগে

অস্ট্রেলিয়া কৃষি ভিসা পাওয়ার জন্য দক্ষতা এবং অভিজ্ঞতা বাধ্যতামূলক নয়। তবে দক্ষতা এবং অভিজ্ঞতা সম্পন্ন আবেদনকারীদের এই ভিসা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়। এছাড়া এই ভিসার জন্য আবেদন করতে হলে কিছু প্রয়োজনীয় কাগজপত্র লাগবে। যেগুলো ছাড়া ভিসার জন্য আবেদন করা যাবে না। অস্ট্রেলিয়া কৃষি ভিসা পেতে যেসব যোগ্যতা এবং কাগজপত্র লাগে
  • ই-পাসপোর্ট
  • পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট
  • মেডিকেল রিপোর্ট সার্টিফিকেট
  • চারিত্রিক সনদ
  • সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ছবি
  • ইংরেজি ভাষা দক্ষতার সার্টিফিকেট (আইএলটিএস)
  • ভ্রমণ বীমা
  • শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট
  • জাতীয় পরিচয় পত্র
  • আর্থিক সক্ষমতার প্রমাণ (ব্যাংক স্টেটমেন্ট, ট্যাক্স রিটার্ন)
  • স্কিল সার্টিফিকেট
  • কাজের অভিজ্ঞতার প্রমাণ

অস্ট্রেলিয়া কৃষি ভিসা আবেদন ফরম

আপনারা এখন ডিজিটাল যুগে ঘরে বসেই অনলাইন এর মাধ্যমে অনেক সহজ ভাবেই অস্ট্রেলিয়ার যাবার জন্য কৃষি ভিসার জন্য আবেদন ফ্রম সংগ্রহ করতে পারেন। বিভিন্ন দেশে যাবার জন্য বিভিন্ন রকমের ওয়েবসাইট রয়েছে। তাই আমাদের মধ্যে অনেকের বুঝতে অসুবিধা হয় যে কোন ওয়েবসাইট থেকে অস্ট্রেলিয়া কৃষি ভিসার আবেদন ফরম পূরণ করতে হয়। যদি আপনারা ভুল ওয়েবসাইটে ফরম পূরণ করার চেষ্টা করেন তাহলে আপনাদের শুধু কষ্টই হবে। তাই যে কোন আবেদন করার ক্ষেত্রে জেনেশুনে আবেদন করা প্রয়োজন।


তাই আপনাদের সুবিধার্থে জানানোর চেষ্টা করব যে আপনি কোন ওয়েবসাইটে অস্ট্রেলিয়ার কৃষি ভিসার যাওয়ার জন্য আবেদন ফরম সংগ্রহ করতে পারেন। আপনারা {immihomeaffairs} এখানে যেকোনো একটি ওয়েবসাইটটির প্রবেশ করে অস্ট্রেলিয়ায় কৃষি কাজের ভিসার জন্য ফরম সংগ্রহ করতে পারেন।তারপর সেই ফর্মটি সুন্দর এবং সম্পূর্ণ ভাবে পূরণ করে অস্ট্রেলিয়ার কৃষি ভিসার জন্য খুব সহজে আবেদন করতে পারেন।

টেকনোলজির এই যুগে, আপনি ঘরে বসেই অস্ট্রেলিয়া কৃষি ভিসার জন্য আবেদন করতে পারবেন। অস্ট্রেলিয়া কাজের ভিসার আবেদন করার জন্য https://immi.homeaffairs.gov.au/ এই ওয়েবসাইটে প্রবেশ করুন। তারপর এই সাইট থেকে কৃষি ভিসা আবেদন ফরম সংগ্রহ করুন।

অস্ট্রেলিয়া কাজের ভিসা ২০২৫ আবেদন  করার নিয়ম

আপনি যদি অস্ট্রেলিয়া যাবার জন্য ভিসা আবেদন করতে চান তাহলে আপনাকে কিছু নির্দিষ্ট নিয়ম অনুযায়ী পদক্ষেপ নিয়ে অনুসরণ করতে হবে। আপনাকে এই ধরনের ভিসি আবেদন করার জন্য আপনি অস্ট্রেলিয়ার গিয়ে কি কাজ করতে চাচ্ছেন সে বিষয়ে সঠিক তথ্য সংগ্রহ করতে হবে। আপনি অস্ট্রেলিয়া কাজের ভিসা আবেদন করতে নিচের পদক্ষেপগুলো মেনে চলতে পারেন।

ভিসার ধরন নির্বাচনঃ সর্বপ্রথমে আপনাকে আগে একটি কাজের ভিসার ধরন সিলেট বা নির্বাচন করে নিতে হবে। তারপর আপনাকে সেই কাজের অবস্থান বুঝে ভিসার আবেদন করতে হবে।

অনলাইনে আবেদনের উপায়ঃ অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন (Department of Home Affairs) এর ওয়েবসাইটে প্রবেশ করে অস্ট্রেলিয়ার কাজের ভিসা আবেদন করা যাবে। এই ওয়েবসাইটে প্রবেশ করার পর অনলাইনে অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করে দিতে হবে।

আবেদন ফরম পূরণের তথ্যঃ আপনি যখন এপ্লিকেশন ফর্ম পূরণ করবেন সেই সময় আপনাকে সঠিক তথ্য প্রদান করতে হবে। সেই ফর্মে পূরণ করতে আপনার যে সকল তথ্যগুলো প্রয়োজন সেগুলো হল, আপনার শিক্ষাগত যোগ্যতা, আপনার ব্যক্তিগ এবং পেশাদার তথ্য, আপনার অভিজ্ঞতা কেমন সেই তথ্য, আপনার বয়স, আপনার এনআইডি কার্ডে থাকা সঠিক নাম ইত্যাদি আরো অনেক বিষয় অধিকরণ করে থাকে। এগুলো আপনাকে স্টেপ বাই স্টেপ পূরণ করে যেতে হবে।
আবেদন ফি প্রদানঃ আপনি যখন ভিসার আবেদন করবেন, তখন অস্ট্রেলিয়া সরকার কে আপনাকে সেই ফি প্রদান করতে হতে পারে। সেই ফি তারা অনলাইনের মাধ্যমে যে কোন অনলাইন পদ্ধতিতে প্রদান করতে বলতে পারে।

সাপোর্টিং ডকুমেন্টস কালেক্ট করুনঃ আবেদনের সাথে আপনি অবশ্যই সকল কাগজপত্র সংগ্রহ করুন, যেমন, আপনার পাসপোর্ট, শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্রের কাগজ, আর্থিক প্রমাণপত্রে, আপনার কেমন কাজের অভিজ্ঞতা রয়েছে সেই প্রমাণপত্র,আইলেটস এর সার্টিফিকেট ইত্যাদি আরো অনেক ডকুমেন্ট প্রয়োজন।

আবেদন পরীক্ষাঃ আপনি যে আবেদন করেছেন সেটি পরীক্ষা করা হবে এবং যদি তারা প্রয়োজন মনে করে তাহলে আপনাকে আরো অতিরিক্ত তথ্য প্রদান করতে হতে পারে।

অভিযোগ করুনঃ আপনি যখন আপনার ভিসার আবেদন ফ্রম জমা দিয়ে দিবেন তখন আপনার এই সকল তথ্য সংশ্লিষ্ট বিষয়ে অস্ট্রেলিয়ার হাই কমিশনার যাচাই-বাছাই করণে সুন্দরভাবে অভিযোগ করা হয়ে থাকে।           

অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা খরচ কত

অস্ট্রেলিয়া কৃষি ভিসা কয়েক ধরনের রয়েছে। ভিসার ধরন অনুযায়ী খরচ ভিন্ন হয়ে থাকে। কারণ ভিসা ক্যাটাগরি অনুযায়ী ভিসার মেয়াদ এবং সুযোগ-সুবিধা ভিন্ন হয়ে থাকে। কৃষি ভিসা সাধারণত কাজের ভিসা বা ওয়ার্ক পারমিট ভিসা হিসেবে পরিচিত।

সরকারিভাবে কৃষি কাজের ভিসা নিয়ে স্বপ্নের দেশ অস্ট্রেলিয়ায় গেলে আনুমানিক খরচ পড়বে প্রায় ৮ থেকে ১৫ লক্ষ টাকা। এছাড়া দালাল এবং বিভিন্ন এজেন্সির মাধ্যমে গেলে খরচ আরও অনেক বেশি পড়বে। দালালের মাধ্যমে গেলে জীবনের ঝুঁকিতে পড়বেন। জীবন বাজি রেখে অস্ট্রেলিয়া যাওয়ার কোন মানে হয় না।

জিজ্ঞাসিত কিছু প্রশ্নাবলিঃ
অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগবে?
বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া কাজের ভিসা নিয়ে যেতে আবেদনকারীর বয়স ন্যূনতম ১৮ ও সবোর্চ্চ ৫৫ বছর হতে হবে। এখন আপনি যদি অস্ট্রেলিয়া ভ্রমণ করতে চান তাহলে বয়স ১৮ নিচে হলেও সমস্যা নেই। তবে এক্ষেত্রে অভিভাবকের অনুমতি পত্র লাগবে।

২০২৪ সালে অস্ট্রেলিয়ার নতুন ভিসা পরিবর্তন?
ভিসা হপিং সীমাবদ্ধ করার একটি পরিমাপ হিসাবে মিডিয়া রিলিজ ১ জুলাই ২০২৪ থেকে শুরু হতে নিম্নলিখিত পরিবর্তনগুলির রূপরেখা দেয়: ভিজিটর ভিসা (sc 600) হোল্ডাররা অনশোর স্টুডেন্ট (এসসি ৫০০) ভিসার জন্য আবেদন করতে পারবেন না। অস্থায়ী গ্র্যাজুয়েট (এসসি ৪৮৫) ভিসাধারীরা অনশোর স্টুডেন্ট (এসসি ৫০০) ভিসার জন্য আবেদন করতে পারবেন না।

অস্ট্রেলিয়া মাসিক বেতন কত? /  অস্ট্রেলিয়া সর্বনিম্ন বেতন কত ?
তবে যদি ওই কাজগুলোর উপর আপনাদের খুব বেশি অভিজ্ঞতা থেকে থাকে তাহলে সর্বনিম্ন বেতন পাবেন ১,৫০,০০০-১,৬০,০০০ টাকা এর মত। আর যদি কেমন ভালো অভিজ্ঞতা না থাকে তাহলে সর্বনিম্ন বেতন পাবেন ৮০,০০০- ১,২০,০০০ টাকা এর মত।

অস্ট্রেলিয়ায় কৃষি কাজের বেতন কত?
অস্ট্রেলিয়ায় কৃষকের চাকরির গড় বার্ষিক বেতন $৭০,০০০ থেকে $৮৫,০০০ পর্যন্ত । যা বর্তমানে বাংলা টাকায় দাড়ায় ৫৪,৬০,০০০ টাকা থেকে ৬৬,৩০,০০০ টাকা।  

অস্ট্রেলিয়ায় কৃষি কাজের বেতন কত?
অস্ট্রেলিয়াতে গড় খামার শ্রমিকদের বেতন প্রতি বছর $৬২,৭৫০ বা $৩২.১৮ প্রতি ঘন্টা । প্রবেশ-স্তরের অবস্থানগুলি প্রতি বছর $৫৪,০০০ থেকে শুরু হয়, যখন বেশিরভাগ অভিজ্ঞ কর্মীরা প্রতি বছর $৭৬,৭১৮ পর্যন্ত উপার্জন করে।

১২ মাস অস্ট্রেলিয়া ঘুরতে কত টাকা লাগে?
অস্ট্রেলিয়ার চারপাশে এক বছরে ২৫,০০০ কিলোমিটার ভ্রমণ করতে, আপনাকে একটি গাড়ি এবং ক্যারাভান ভ্রমণের জন্য প্রায় $২৫,৪০০ আলাদা রাখতে হবে। আমরা দেখেছি যে এর মধ্যে প্রায় $১৭,৪০০ শক্তি চালিত ক্যাম্পিং সাইটগুলির জন্য অর্থ প্রদানের জন্য যেতে হবে, যখন বাকি $৮,০০০ এর কাছাকাছি খরচ জ্বালানির দিকে যাবে৷

1 aud সমান কত bdt?
1 AUD = 78.558468 BDT জুন 29, 2024 02:12 UTC
এখানে সমস্ত বিশ্বের মুদ্রার বিপরীতে মুদ্রার হার পরীক্ষা করুন। নীচের মুদ্রা রূপান্তরকারী ব্যবহার করা সহজ এবং মুদ্রার হারগুলি ঘন ঘন আপডেট করা হয়।

অস্ট্রেলিয়ায় কৃষি ভিসার বয়সসীমা কত?
২১ বছর বয়সের সর্বনিম্ন বয়সের প্রয়োজনীয়তা পূরণ করুন এবং সর্বোচ্চ বয়সের প্রয়োজন নেই ; সমস্ত চরিত্র এবং স্বাস্থ্য প্রয়োজনীয়তা পূরণ; এবং। অস্ট্রেলিয়ায় থাকার সময়কালের জন্য পর্যাপ্ত স্বাস্থ্য বীমা থাকা।

অস্ট্রেলিয়ায় কোন চাকরির বেতন সবচেয়ে বেশি?
তো, অস্ট্রেলিয়ায় সবচেয়ে বেশি বেতনের চাকরি কী? 2020-21-এর জন্য অস্ট্রেলিয়ান ট্যাক্সেশন অফিসের (ATO) ফলাফলের উপর ভিত্তি করে, সার্জনরা অস্ট্রেলিয়ার সর্বোচ্চ বেতনপ্রাপ্ত ব্যক্তি। আর্থিক বিক্রেতাদের চেয়ে অ্যানেস্থেটিস্টদের দ্বারা অনুসরণ করা হয়।

শেষ কথাঃ অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা 2025-অস্ট্রেলিয়া ভিসার আবেদন যেভাবে করবেন

উপরের আলোতে খুব ভালোভাবে অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা 2025-অস্ট্রেলিয়া ভিসার আবেদন যেভাবে করবেন এ সম্পর্কে আলোচনা করা হয়েছে। সম্পূর্ণ পোষ্টটি পড়লে আপনি অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা 2025-অস্ট্রেলিয়া ভিসার আবেদন যেভাবে করবেন এ পোষ্টটি খুব ভালো ভাবে জেনে নিতে পারবেন। তাই সম্পূর্ন  পোষ্টটি পড়ুন। এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। ‘অস্ট্রেলিয়া কৃষি কাজের ভিসা 2025-অস্ট্রেলিয়া ভিসার আবেদন যেভাবে করবেন’ এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন এবং কিছু জানার থাকলে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।   

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কৃষ্ণ কম্পিউটারস’র নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url