ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম) এবং Italy Visa Check

প্রিয় পাঠক, আজকের পোষ্টে আপনাদের সাথে শেয়ার করতে চলেছি- ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম) এবং Italy Visa Check সম্পর্কে। ইতালি ভিসা পাওয়া ওতটাও সহজ না, মানুষ যতটা ভাবে। কিন্তু আজকের পোষ্টে আপনাদের জন্য এমন কিছু সহজ টিপস শেয়ার করবো- যাতে আপনি সহজেই ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম) এবং Italy Visa Check  সম্পর্কে জানতে পারেন।   

পৃথিবীর যে সকল দেশে জন্ম সবচেয়ে কম তাদের মধ্যে অন্যতম ইতালি। পৃথিবীর সব দেশেই জনসংখ্যা বাড়লেও এই দেশে প্রতিবছর জনসংখ্যা কমে যাচ্ছে। তাই এ দেশ পরিচালনা জন্য কাজের জন্য বিভিন্ন ক্ষেত্রে প্রচুর প্রবাসী শ্রমিকের উপর নির্ভর করতে হয়। ইরোপীয় ইউনিয়নভুক্ত দেশ এবং উন্নত জীবন যাপনের আশায় তাই বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ ইতালিতে কাজের জন্য পাড়ি জমান। তাই আপনিও যদি ইতালিয়ান স্পন্সর ভিসা ২০২৪ আবেদন ফরম সম্পর্কে জানতে চান। তাহলে আজকের এই লেখাটি আপনার জন্যই।


এ আর্টিকেলে আমরা ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম) এবং Italy Visa Check সম্পর্কিত যাবতীয় তথ্য নিয়ে আলোচনা করেছি। যা বিদেশগামী প্রবাসী ভাই বোনদের উপকারে লাগবে বলে আশা করছি।  

ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম)

ইতালি যেতে হলে অবশ্যই ইতালি ভিসা আবেদন করার নিয়ম জানতে হবে। এজন্য অবশ্যই ভিসা আবেদন লিংক ও ফরমের প্রয়োজন হবে। ইতালি ভিসা প্রসেসিং সম্পর্কে বিস্তারিত জানতে একদম শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

প্রাচীনতম রাষ্ট্র ইতালিতে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অভিবাসীরা বিভিন্ন উদ্দেশ্য নিয়ে এদেশে গিয়ে থাকে। সরকারি এবং বেসরকারি মাধ্যমে যেতে অবশ্যই ভিসার প্রয়োজন হবে। আপনি যদি স্বপ্নের দেশ ইতালিতে পড়াশোনা, কাজ, ভ্রমণ কিংবা চিকিৎসার জন্য যেতে চান, তাহলে অবশ্যই ইতালি ভিসার জন্য আবেদন করতে হবে। ভিসা ছাড়া বৈধ উপায়ে এই দেশে যাওয়া সম্ভব না।
এই দেশে আপনি যেতে পারলে উপভোগ করতে পারবেন উন্নত মানের জীবনযাপন ব্যবস্থা, উন্নত মানের শিক্ষা ব্যবস্থা, পৃথিবীর সুন্দরতম পরিবেশ এবং বিশ্ব বিখ্যাত চিকিৎসা সেবা ইত্যাদি। এজন্য আপনাকে জানতে হবে ইতালি ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে বিস্তারিত সবকিছু।    

ইতালি ভিসা আবেদন লিংক ও ফরম নিচে দেওয়া হলোঃ  

ইতালি ভিসা আবেদন করতে কি কি লাগে

পৃথিবীর যে কোন দেশের ভিসা তৈরি করতে কিছু আবশ্যিক কাগজপত্রের প্রয়োজন হয়। কিছু কিছু কাগজপত্র ভিসা ক্যাটাগরি অনুযায়ী দরকার হয়ে থাকে, আবার কিছু কিছু কাগজপত্র সকল ধরনের ভিসার ক্ষেত্রে আবশ্যিক। আপনি যদি ইতালি ভিসার জন্য আবেদন করতে চান তাহলে অবশ্যই নিম্নেলিখিত কাগজপত্রের দরকার হবে। নিম্নে উল্লেখিত কাগজপত্রগুলো ছাড়া আপনি ভিসা আবেদন সম্পন্ন করতে পারবেন না।

প্রয়োজনীয় কাগজপত্র ঃ
  1. একটি বৈধ পাসপোর্ট (সর্বনিম্ন ৬ মাস মেয়াদী এবং ২ পৃষ্ঠা খালি থাকতে হবে)
  2. আবেদনকারীর জাতীয় পরিচয় পত্র
  3. ইতালি ভিসা এপ্লিকেশন ফর্ম
  4. ২টি সাম্প্রতিক পাসপোর্ট সাইজের ছবি
  5. ভ্রমণ বীমা
  6. সর্বশেষ ৩ মাসের ব্যাংক স্টেটমেন্টের ফটোকপি
  7. স্পন্সর নম্বর
  8. পুলিশ ক্লিয়ারেন্স এর সনদপত্র
  9. কাজের অভিজ্ঞতার প্রমাণপত্র
  10. স্কিল সার্টিফিকেট
  11. করোনা সার্টিফিকেট
  12. মেডিকেল সার্টিফিকেট
  13. রিকমেন্ডেশন লেটার
  14. শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট
  15. ইংরেজি ভাষা দক্ষতার সার্টিফিকেট

ইতালি ভিসা আবেদন লিংক

ইতালি যেতে ইচ্ছুক এমন অনেকেই ভিসা আবেদন করার সময় ইতালি ভিসা আবেদন লিংক খুঁজে পান না। যার ফলে তারা অনলাইনে ভিসা আবেদন সম্পন্ন করতে ব্যর্থ হন। ভিসা আবেদন করার জন্য ইতালি সরকারের ওয়েবসাইট রয়েছে। এই ওয়েবসাইটটি ভিজিট করে আপনাকে ইতালি ভিসা আবেদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে হবে।

ইতালি ভিসা আবেদন লিংকটি হলো: visa.vfsglobal.com/bgd/en/ita/apply-visa

অনলাইনে অনেক ভুয়া লিংক রয়েছে। এসব ভুয়া লিংকের মাধ্যমে প্রতারকরা আপনার কষ্টের অর্থ হাতিয়ে নিতে পারবে। তাই ভিসা আবেদন করার সময় ইতালি ভিসা আবেদনের লিংকটি ভালোভাবে যাচাই করে নিবেন। প্রয়োজনে অভিজ্ঞ মানুষের সহায়তা নিবেন। শতভাগ নিশ্চিত হয়ে ভিসা আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। যারা কাজের উদ্দেশ্যে ইতালি যাবেন তারা অবশ্যই জেনে নেবেন ইতালিতে কোন কাজের চাহিদা বেশি। নতুবা এই দেশে গিয়ে কাজ খুঁজে পেতে কষ্ট হবে।

ইতালি ভিসা আবেদন ফরম

ইতালি ভিসার জন্য আবেদন করতে হলে অবশ্যই প্রথমে আপনাকে ফরম সংগ্রহ করতে হবে। ইতালি ভিসা এপ্লিকেশন ফর্মটি আপনি অফিসিয়াল সরকারি ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন। ফরমটি ডাউনলোড করার জন্য আপনাকে আপনার ফোনের কিংবা ল্যাপটপের গুগল ক্রোম ব্রাউজারে যেতে হবে। এরপর গুগলে গিয়ে সার্চ করতে হবে (italy visa application form) লিখে। সার্চ করার পর প্রথমেই একটি পিডিএফ ফরমেটে আবেদন ফরম দেখতে পারবেন। ওয়েবসাইটটিতে ক্লিক দেওয়ার সাথে সাথে অটোমেটিক ডাউনলোড হওয়া শুরু করবে। ইতালিতে বেতন কত জেনে রাখুন।

ইতালি ভিসা আবেদন করার নিয়ম

ইতালি ভিসার জন্য আবেদন অনলাইনে সম্পন্ন করা যায়। এজন্য অবশ্যই আবেদন লিংক ও ফর্মটি লাগবে। এরপর কয়েকটি ধাপ সম্পন্ন করে আপনি আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। তবে অবশ্যই প্রয়োজনীয় ডকুমেন্টস আগে থেকেই সংগ্রহ করে রাখতে হবে। এসব কাগজপত্র ছাড়া ইতালি ভিসা আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব নয়।
প্রথমে আপনাকে ইতালি ভিসা আবেদন লিংক ভিজিট করতে হয়। লিংকটি উপরে উল্লেখ করা হয়েছে। সেখানে ক্লিক দিয়ে ভিজিট করুন। এটি ইতালি সরকারের অফিসিয়াল ওয়েবসাইট লিংক।

উক্ত লিংকে ভিজিট করার পর আপনাকে ভিসা ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। তারপর কিভাবে আবেদন করতে হয় সেই অপশনে ক্লিক দিতে হবে।

এরপর আপনাকে ইতালি ভিসা আবেদন ফরমটি সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করতে হবে। ইতালি ভিসা আবেদন ফরম পূরণ সম্পন্ন হলে আপনাকে সাবমিট অপশনে ক্লিক দিতে হবে।

তারপর আপনাকে ইতালি ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র স্ক্যান করে আপলোড করতে হবে।

সর্বশেষ আপনাকে ইতালি ভিসা আবেদন ফি পরিশোধ করতে হবে। এই সম্পূর্ণ ভিসা আবেদন প্রক্রিয়াটি সম্পর্কে ভালোভাবে অভিজ্ঞ কোন মানুষের কাছ থেকে জেনে নিবেন। তাহলে অনাকাঙ্ক্ষিত কোন ধরনের ভুল হওয়ার সম্ভাবনা থাকবে না।

ভিসা আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হলে আপনাকে আবেদন ফরমটি ইতালি ভিসা অফিসে জমা করতে হবে। ঢাকার গুলশানে ইতালি ভিসার অফিস রয়েছে। ইতালি যেতে কত টাকা লাগে অবশ্যই জেনে নিবেন।

ইতালি ভিসা প্রসেসিং

ইতালি ভিসা আবেদন সম্পন্ন করার পরেই ভিসা প্রসেসিং শুরু হয়। এই ভিসা প্রসেসিং হতে আনুমানিক প্রায় ২ থেকে ৮ সপ্তাহ সময় লাগে। আপনার আবেদন ফরমটি তারা পর্যবেক্ষণ করে দেখবেন। সকল প্রকার কাগজপত্র এবং আবেদন প্রক্রিয়া সঠিক হলে আপনি ভিসার অনুমোদন পেয়ে যাবেন। অনেক সময় ভিসার আবেদন জমা দেওয়ার অনেক পরে ভিসার অনুমোদন পাওয়া যায়। এজন্য আপনাকে অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে। আপনি যদি অনুমোদন না পান তাহলে আপনাকে কারণ জানিয়ে দেয়া হবে।    

ইতালি ভিসা আবেদন ফরম 2025 | italy visa application form 2025

ইতালিয়ান সরকারের অফিসিয়াল ওয়েবসাইট VFG Global ওয়েবসাইট থেকে ভিসা আবেদীন ফরম পূরণ করতে হয়। তাই, ইতালিয়ান ভিসা আবেদনের জন্য অনলাইনে ফরম পূরণ করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।
  • এই লিঙ্কে ক্লিক করে https://www.vfsglobal.com/italy/bangladesh/index.html ওয়েবসাইটে প্রবেশ করুন। 
  • ওয়েবসাইটে প্রবেশের পর, “Visa Types”  থেকে আপনার ভিসা ক্যাটাগরি নির্বাচন করুন।
  • আপনার প্রয়োজনীয় তথ্য ও ডকুমেন্টস দিয়ে আবেদন ফরম টি পূরণ করুন।
  • আপনার ভিসা আবেদন ফি প্রদান করুন।
  • ভিসা আবেদন করা হলে, নিরধারিত তারিখ ও সময়ে আপনার ডকুমেন্ট জমা দিন।

ইতালি স্পন্সর ভিসা কি? | ইতালি ভিসা ২০২৫ 

ইতালিতে যখন কোন প্রতিষ্ঠানের কর্মী নিয়গের প্রয়োজন হয়, তারা সরকারের কাছে, তাদের চাহিদা মত কর্মীর ভিসা অনুমতির জন্য আবেদন করেন। তারপর যখন তারা italy visa application অনুমতি পায়, তখন বাংলাদেশ সহ বিভিন্ন দেশের কর্মীদের যে ভিসা গুলি দিয়ে থাকে, তাকে স্পন্সর ভিসা বলা হয়। এই ভিসার মেয়াদ সাধারণত এক বছর হয়ে থাকে, তবে এটি তিন বছর পর্যন্ত নবায়ন করা যায়। 
বিভিন্ন সূত্র হতে প্রাপ্ত খবর থেকে জানা গেছে যে, ২০২৫ সালের জন্য ইতালিয়ান সরকার ৫২ হাজার ভিসা আবেদন মঞ্জুর করেছেন। ইতালি সরকারের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় বিজ্ঞপ্তি হতে জানা গেছে যে, কৃষিকাজ, হোটেল রেস্টুরেন্ট, পর্যটন ইত্যাদি খাতের জন্য এ বিষয়গুলো বরাদ্দ দেওয়া হয়েছে।

ইতালি স্পন্সর ভিসা ২০২৫ আবেদন | প্রয়োজনীয় কাগজপত্র  

আপনি যদি ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন ফরম পূরণ করতে চান, তাহলে আপনার নিম্ন লিখিত কাগজপত্র আগে থেকে সংগ্রহ করে রাখতে হবেঃ 
  • বৈধ পাসপোর্ট যার মেয়াদ কমপক্ষে ছয় মাস থাকতে হবে।
  • সাম্প্রতিক তোলা 4*3.5 সে.মি. সাইজের, সাদা ব্যাকগ্রাউন্ড দুই কপি ছবি।
  • জাতীয় পরিচয় পত্রের অরিজিনাল কপি।
  • আপনার নিবন্ধনের আইডি কার্ডের কপি।
  • বৈধ আয়ের প্রমাণপত্র।
  • প্রবাসে কর্মরত থাকলে তার প্রমাণপত্র।
  • ইতালি স্পন্সর ভিসা পূরণ করার আবেদন ফরম।
পাশাপাশি আপনার ইতালির ভাষা সম্পর্কে প্রাথমিক জ্ঞান থাকলে কিছুটা সুবিধা পাবেন।

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদনের সময় ছিল | italy visa application
ইতালিয়ান ভিসা আবেদনের সময় কে সাধারণত ক্লিক ডে বলা হয়। ইতালিয়ান সরকার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য মতে, ২০২৪ সালের জন্য সময়সূচি প্রকাশ করা হয়েছে। এগুলি হল ভিসার ক্যাটাগরির উপর ভিত্তি করে ১৮ মার্চ ২১ শে মার্চ এবং ২৫শে মার্চ। এ সময় ইতালিয়ান সরকার, পৃথিবীর বিভিন্ন দেশ থেকে এক লক্ষ একান্ন হাজার শ্রমিকের আবেদন গ্রহণ করবেন।

ইতালি স্পন্সর ভিসা খরচ | italy visa application

ইতালিয়ান স্পন্সর ভিসার মূল আবেদন খরচ খুবই কম। ইটালিয়ান ভিসা আবেদন করতে যা যা খরচ হয় সেগুলি হল:
  • ভিসা আবেদন ফি ৫,০০০ টাকা, 
  • সার্ভিস চার্জ আছে ৩,৮০০ টাকা এবং 
  • ব্যাংক ড্রাফট চার্জ ২৭০ টাকা। 
  • ইতালিতে চাকরির নিয়োগে ৩০০ – ৪০০ ইউরো
কিন্তু যেসব এজেন্সি এসব স্পন্সর ভিসা প্রদান করে থাকেন তারা এর জন্য প্রচুর পরিমাণ অর্থ নিয়ে থাকে। কারন বাংলাদেশ থেকে ইতালিয়ান ভিসার চাহিদা অনেক বেশি। তাই ভিসার ধরন, মেয়াদ ও কাজের উপর ভিত্তি করে এসব এজেন্সি ভিসার জন্য ১৫ থেকে ২০ লক্ষ টাকা পর্যন্ত নিয়ে থাকেন।


ইতালি ভিসা ২০২৫ | ধারাবাহিক প্রশ্ন উত্তর – FAQ 
এখানে পাঠকদের জন্য ইন্টারনেটে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন সমূহের উত্তর দেওয়া হল। এখানে যদি আপনার কাঙ্খিত প্রশ্নের উত্তর পেয়ে না থাকেন, তাহলে পোস্টের নিচে কমেন্ট বক্সে উল্লেখ করুন। আমরা যথা উপযুক্ত তথ্য সহকারে সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করব।

ইতালি যেতে কত টাকা লাগে ২০২৫? 

ইউরোপীয় ইউনিয়নভুক্ত রাষ্ট্রগুলোর মধ্যে অন্যতম উন্নত হল ইতালি আর এখানে অভিবাসী শ্রমিক বান্ধব অনেক আইন আছে। তাই বাংলাদেশ থেকে বিদেশগামী সবার লক্ষ্য থাকে ইতালির ভিসা। তাই ভিসা আবেদনের মূল ফি, খুবই কম হলেও যেসব এজেন্সি এসব ভিসার কাজ করে থাকে। তারাভিসার ধরন ভেদে ১৫ থেকে ২০ লক্ষ টাকা নিয়ে থাকেন।

২০২৪ সালের ইতালির ক্লিক ডে কবে ছিল? 
ইতালিতে স্পন্সর ভিসার জন্য ‘ক্লিক ডে’ ইতিমধ্যে শুরু হয়েছে। বিভিন্ন সোর্স থেকে প্রাপ্ত তথ্য মতে১৮ মার্চ, ২১ শে মার্চ ও ২৫ শে মার্চ ভিসার ক্যাটাগরি ভেদে ক্লিক ডে অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশ থেকে ইতালিতে স্পন্সর ভিসার জন্য কিভাবে আবেদন করব? 
বাংলাদেশ থেকে খুব সহজে ইতালির স্পন্সর ভিসার আবেদন করা যায়। অনলাইনে আবেদন করলে ঢাকার ইতালির দূতাবাস থেকে সেটি নিরীক্ষা করা হয়। তারপর আপনার আবেদন গ্রহণ করা হলে মেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। যার বিস্তৃত প্রক্রিয়া এই লেখায় আলোচনা করা হয়েছে। 
ইতালি ভিসা আবেদন লিংক
ইতালি ভিসা আবেদন লিংকটি হলঃ https://visa.vfsglobal.com/bgd/en/ita/ 

ইতালি ভিসা কত প্রকার? 
ইটালিয়ান ভিসা সাধারণত দুই প্রকার, সিজনাল ভিসা ও নন সিজনাল ভিসা। 

ইতালির ভিসা কবে খুলবে ২০২৫
ইতালিয়ান সরকার তাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে স্পন্সর ভিসার আবেদনের ডেট প্রকাশ এখনো করেনি। তবে  ইতালি স্পন্সর ভিসা ২০২৫ এর সম্ভবত আবেদন শুরু হবে আগামী ১৯ মার্চ, ২১ শে মার্চ ও ২৬ শে মার্চ ২০২৫ সালে।   

ইতালি টাইপ ডি ভিসা কি? 
ইতালি দীর্ঘমেয়াদী (৯০ দিনের বেশি) ইতালিতে থাকার জন্য টাইপ ডি ভিসা দেওয়া হয়। এই ভিসাটি বিভিন্ন কারণে দেওয়া হয়। 

দিল্লিতে ইতালীয় দূতাবাসে অ্যাপয়েন্টমেন্ট?
দিল্লিতে ইতালীয় দূতাবাসে অ্যাপয়েন্টমেন্ট জন্য EU/EEA নাগরিকদের পরিবারের সদস্যদের ভিএফএস হেল্পলাইন নম্বর +91 22 67866004 এ কল করে অ্যাপয়েন্টমেন্ট আবেদন করতে হবে। দূতাবাসে আবেদন জমা দেওয়ার পর অগ্রাধিকারের ভিত্তিতে একটি অ্যাপয়েন্টমেন্ট দেওয়া হবে।

ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৫

ইতালিতে কৃষি কাজের জন্য ভিসা (নুল্ল-ওস্টা) ২০২৫ সালের আবেদন শুরু হয়নি, তবে ২০২৪ সালের আবেদন প্রক্রিয়া অনুসরণ করে ফেব্রুয়ারিতে স্পনসরের জন্য এবং মার্চে নুল্ল-ওস্টা শ্রমিকদের জন্য আবেদন গ্রহন করা হবে। আবেদনের সময় আপনার বয়স ১৮+, কৃষি কাজের অভিজ্ঞতা, ইতালীয় ভাষার প্রাথমিক জ্ঞান, বৈধ পাসপোর্ট ও চিকিৎসা বীমা থাকা বাধ্যতামূলক।

ইতালি স্টুডেন্ট ভিসার জন্য কিভাবে আবেদন করব?

আপনার দেশে ইতালীয় দূতাবাস বা কনস্যুলেটে ভিসার জন্য আবেদন করুন । প্রায় ৪ থেকে ৬ সপ্তাহ আগে ভিসা ইন্টারভিউ সময়সূচী করুন। ইতালিতে আসার অন্তত ৩ মাস আগে স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করুন। আপনার আবেদনের প্রক্রিয়াকরণের সময় ১-৩ সপ্তাহ এবং কখনও কখনও আরও বেশি সময় লাগতে পারে।  

ইতালি স্টুডেন্ট ভিসা করতে কত টাকা লাগে?
ইতালি স্টুডেন্ট ভিসার জন্য আমার কত ব্যাঙ্ক ব্যালেন্স দরকার? ইতালিতে স্টুডেন্ট ভিসা পাওয়ার জন্য, আপনাকে অবশ্যই প্রমাণ দেখাতে হবে যে আপনার স্টুডেন্ট ভিসা নিয়ে দেশে থাকার সময় প্রতি মাসে (২০২৩ সালের হিসাবে) সর্বনিম্ন ৪৬০.২৮ ইউরো আছে।

ইতালিতে পড়তে গেলে কি ভিসা লাগবে?
সমস্ত মার্কিন নাগরিক যারা ইতালিতে ৯০ দিনের বেশি পড়াশোনা করতে চান তাদের স্টুডেন্ট ভিসা পেতে হবে । এই প্রোগ্রামে একজন ছাত্র হিসাবে আপনার দায়িত্ব প্রস্থান করার আগে একটি স্টুডেন্ট ভিসা পাওয়া।       

ইতালি কমিশন রেজাল্ট কিভাবে দেখবো?
মনে রাখবেন যে আপনি যদি আশ্রয়ের জন্য আবেদন করে থাকেন তবে আপনি আপনার কমিশনের ফলাফল অনলাইনে দেখতে পারবেন না। আপনি আপনার প্রদত্ত ঠিকানায় বা আপনার অভ্যর্থনা কেন্দ্রে ডাকযোগে আপনার আশ্রয়ের আবেদনের সিদ্ধান্ত পাবেন ৷

Italy Visa Check    

Use the Reference Number present on the invoice/receipt issued by the Visa Application Centre along with your last name to access this service. About VFS Global.

Track an application
You will receive a phone call (given you are reachable at your contact number provided by you during application submission) when your decision has been returned to the Visa Application Centre. Would like more detailed tracking information, you may also be able to get updates by SMS and e-mail notification (payable) sent directly to your phone and mail ID.
You can also track your visa application status online.  Use the Reference Number present on the invoice/receipt issued by the Visa Application Centre along with your last name to access this service.
 

Status of your Application

Passport collection is available from Monday till Friday, except holidays,  from 09 am to 6pm.

Kindly note that the following documents must be provided to collect the passport at the Italian visa application center VMS:

• Contract with Italian visa application center VMS, which is handed over when submitting documents;
• Bank Intesa receipt of the payment of visa fee;
• National passport for Russian citizens/for non-Russian citizens a personal identification
document should be presented.

The passports can be received by:

1) Primary applicant (a person who signed a contract for service);
2) One of the adult applicants as mentioned in art. 1.4. of the contract for service;
3) Authorized representative
In addition to the listed documents, it is necessary to provide the original and copy of the notarized power of attorney for collection the passports from all the applicants included in the contract for service;
4) Close relative (when relationship is confirmed), i.e.:
- Husband/wife;
- Father/mother;
- Adult apllicant for his/her parents.
In this case in addition to the listed documents, it is necessary to provide the documents
confirming a relationship (e. g. marriage certificate, birth certificate, etc.— in original).


A preliminary appointment is not requested for documents receiving.

শেষ কথাঃ ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম) এবং Italy Visa Check   

উপরের আলোতে খুব ভালোভাবে ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম) এবং Italy Visa Check এ সম্পর্কে আলোচনা করা হয়েছে। সম্পূর্ণ পোষ্টটি পড়লে আপনি ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম) এবং Italy Visa Check  এ পোষ্টটি খুব ভালো ভাবে জেনে নিতে পারবেন। তাই সম্পূর্ন  পোষ্টটি পড়ুন। এই ওয়েবসাইটের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই, এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। ‘ইতালি ভিসা আবেদন করার নিয়ম 2025 (লিংক ও ফরম) এবং Italy Visa Check’ এরকম আরো অনেক নতুন নতুন আর্টিকেল দেখতে চাইলে এই ওয়েবসাইটের সাথে থাকুন। আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই ওয়েবসাইটের আর্টিকেল পড়ার সুযোগ করে দিন এবং কিছু জানার থাকলে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।    

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

কৃষ্ণ কম্পিউটারস’র নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url